crimefocus71.com

বাঘায় সংখ্যালঘুর নৌকা ও জাল পুড়ালো দুর্বৃত্তরা

(Last Updated On: April 26, 2017)

(বাঘা, রাজশাহী) প্রতিনিধিঃ : রাজশাহীর বাঘায় সংখ্যা লঘুর নৌকা ও জাল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার রাতের আঁধারে কে বা করা এই নৌকা ও জাল পুড়িয়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় সংখ্যা লঘুর ৫৭ পরিবাররা হতাশায় পড়েছেন। 
জানা যায়, উপজেলার আড়ানী পৌরসভার চকসিংগা হালদপাড়া গ্রামের সুধান্ন হালদার, হরিপদ হালদার, হীরেন চন্দ্র হালদার, কালিপদ হালদার, জিতেস হালদার, বিন্দাবন হালদার, নয়ন চন্দ্র হালদার, বিকাশ চন্দ্র হালদার, পরি চন্দ্র হালদারসহ ৫৭ জন মিলে ৫০ হাজার টাকা ব্যায়ে একটি নৌকা তৈরী করেন। এ ছাড়া আড়াই লক্ষ টাকা দিয়ে সাড়ে ৪০০ মিটার জাল ক্রয় করেন। এই নৌকা ও জাল দিয়ে আড়ানী বড়াল নদীতে মাছ ধরে বাজারে বিক্রি করে সংসার পরিচালনা করেন। মঙ্গলবার তারা নৌকা ও জাল বড়াল নদীর আড়ানী রেলষ্টেশনের নুরনগর খয়েরমিল দহ খাটে বেধে নিজ নিজ বাড়িতে চলে যায়। রাতে কে বা কারা এই নৌকা ও জাল আগুন জালিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। ঘটনা শুনে সুধান্ন চন্দ্র হালদারের স্ত্রী অলকা রানী হালদার কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন, সাত সদস্যের পরিবার এর উপর নির্ভশীল। নদীতে নৌকা ও জাল নিয়ে মাছ ধরে যা আয় হয় সেই আয় দিয়ে সংসার চলে।
হরিপদ হারদার বলেন, আট সদস্যের পরিবার। আমার বয়স হয়ে গেছে। অন্য কাজ করতে পারিনা। যৌথভাবে নদীতে মাছ ধরে বিক্রি করে যা পায় তা দিয়ে কোন হালে দিন যায়। এখন আমি কি করব। নৌকাও নেই জাল নেই। নিশ্ব হয়ে গেলাম। এখন স্ত্রী ছেলে সন্তান নিয়ে না  খেয়ে থাকতে হবে। 
আড়ানী মৎস্যজীবি সময়বায় সমিতির সাধারণ সম্পাদক সুজিত কুমার হালদার বলেন, এমনিতেই এলাকায় নদী-নালা নেই। সব শুকিয়ে গেছে। বড়াল নদীতে কিছুটা পানি আছে। এই নদীতে আমরা যৌথভাবে নৌকা ও জাল কিনে মাছ ধরে জীবিকা নির্ভাহ করি। কে বা কারা তা পুড়িয়ে দিয়েছে। আমরা কি করে চলব।
আড়ানী পৌর মেয়র মুক্তার আলী সুষ্ট তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থার নেওয়ার দাবি জানান।
বাঘা থানার কর্মকর্তা ইনচার্জ আলী মাহমুদ বলেন, এই বিষয়ে কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।  

355 total views, 1 views today

About crimef71

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এক নজরে দেখে নিন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছাত্রছাত্রীদের পরীক্ষার রুটিন-২০১৭

(Last Updated On: April 28, 2017) ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছাত্রছাত্রীদের পরীক্ষার রুটিন পেতে নিচের লিংকে ক্লিক করুন। https://goo.gl/DxDUvu 14,081 total views, ...

Translate »